Skip links

আমাদের সম্পর্কে

সংকলিত

আহরণ করুন নতুন বইয়ের স্বাদ!

“সংকলিত” ডট কমের পক্ষ থেকে আপনাকে স্বাগতম। সংকলিত হচ্ছে পাঠকের সাথে লেখকের সেতুবন্ধন তৈরি করার একটি অভিনব প্রচেষ্টা।

ইংরেজি বিভিন্ন পত্রিকায়, বিশেষ করে ম্যাগাজিনগুলোতে আপনি প্রায়ই দেখবেন, নতুন কোনো বই প্রকাশিত হওয়ার আগেই তারা বইটির এক বা একাধিক অধ্যায় প্রকাশ করে থাকে।

এর ফলে দুটো লাভ হয়। একদিকে লেখক এবং প্রকাশক তাদের নতুন বইয়ের সংবাদ সহজে আগ্রহী পাঠকের কাছে পৌঁছে দিতে পারে। অন্যদিকে পাঠকরা সেই নতুন বইয়ের এক বা একাধিক অধ্যায় পড়ে নতুন কোনো বিষয় সম্পর্কে জানতে পারে, লেখকের লেখনীর সাথে পরিচিত হতে পারে, এবং বইটি কেনার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে।

সংকলিত ডট কমের মাধ্যমে আমরা ঠিক এই কাজটিই করতে যাচ্ছি। সম্প্রতি প্রকাশিত বা নতুন প্রকাশিতব্য বিভিন্ন বইয়ের নির্বাচিত এবং আকর্ষণীয় এক বা একাধিক অধ্যায়ের সংকলন আমরা এই ওয়েবসাইটের পাঠকদের সামনে তুলে ধরব। পাঠক সেগুলো পড়বে, নতুন কিছু জানবে, মুগ্ধ হবে, এবং সেই মুগ্ধতার পরিমাণ বেশি হলে আশা করা যায় বইগুলো কিনবে।

আমাদের এখানে প্রকাশিত যেকোনো বইয়ের নির্বাচিত অংশটুকু হবে ঐ বইয়ের সবচেয়ে আকর্ষণীয় একটি অংশ। অনেক প্রকাশনীর ওয়েবসাইটে কিংবা রকমারিতে বইয়ের প্রথম কয়েকটি পাতা পড়া যায়। কিন্তু আমাদের এখানে ব্যাপারটি সেরকম হবে না। কারণ একটি বইয়ের প্রথম কয়েক পাতা বইটির সবচেয়ে ইন্টারেস্টিং/সুলিখিত অংশ নাও হতে পারে। তাছাড়া প্রথম কয়েক পাতা পড়লে পাঠক তৃপ্তিও পায় না।

আমাদের এখানে থাকবে বইয়ের ভেতরের এমন এক বা একাধিক অধ্যায়/অংশ, যা কোনো একটি বিষয়কে পুরোপুরি তুলে ধরতে পারবে, এবং যা পড়লে পাঠক আংশিক তৃপ্তি পাবে। আমাদের লক্ষ্য এমন না যে, পাঠক কয়েক পৃষ্ঠা পড়ে অপূর্ণতা থেকে বইটা কিনতে যাবে। বরং আমাদের লক্ষ্য হচ্ছে পাঠক একটা টপিকের আকর্ষণীয় শিরোনাম দেখে পড়তে আসবে, পড়ে তৃপ্তি পাবে, মুগ্ধ হবে, লেখকের লেখার স্টাইলের সাথে পরিচিত হবে এবং লেখকের নামটা লক্ষ্য করবে। এরপর হয়তো উইন্ডো ক্লোজ করে চলে যাবে, অথবা বেশি আগ্রহী হলে লিঙ্কে ক্লিক করে বইটা কিনবে।

আশা করা যায়, আমাদের এই উদ্যোগের মাধ্যমে বাংলা ভাষার পাঠক, লেখক এবং প্রকাশক – সবাই উপকৃত হবে।

ধন্যবাদ।

মোজাম্মেল হোসেন ত্বোহা

চীফ এডিটর

জনপ্রিয় লেখক এবং মধ্যপ্রাচ্য বিষয়ক রাজনৈতিক বিশ্লেষক। সংকলিত ডট কমের উদ্যোক্তা এবং প্রতিষ্ঠাতা।

আপনি কি লেখক/প্রকাশক? আমাদের সাইটে লেখা প্রকাশ করতে চান?

যোগাযোগ করুন